ঢাকা২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

নারী ক্রিকেটারকে যৌন হয়রানি, পাকিস্তানে কোচ বরখাস্ত

স্পোর্টস ডেস্ক
জুন ১৯, ২০২২ ১:২৪ অপরাহ্ণ
Link Copied!

যৌন নিপীড়নের অভিযোগে সাবেক পেসার ও জাতীয় পর্যায়ের কোচ নাদিম ইকবালকে বরখাস্ত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে দলে সুযোগ পাইয়ে দেওয়ার প্রস্তাব দিয়ে এক নারী ক্রিকেটারকে যৌন হেনস্তা করেছেন।

পিসিবির এক কর্মকর্তা এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন। পাশাপাশি জানিয়েছেন, এটি এখন আর বোর্ডের হাতে নেই। বরং অপরাধের তদন্ত করার দায়িত্ব নিয়েছে পুলিশ। তাই দেশের আইনেই পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে নাদিমের বিরুদ্ধে আনা অভিযোগের ব্যাপারে।

নাম প্রকাশে অনিচ্ছুক সেই কর্মকর্তা স্থানীয় সংবাদমাধ্যমে বলেছেন, ‘আমরা কোনো ধরনের অপরাধের তদন্ত করতে পারবো না। কারণ এটি পুলিশের কাজ। তবে আমরা এখন দেখছি আমাদের সঙ্গে থাকা চুক্তির কোনো শর্ত তিনি ভেঙেছেন কি না।’

খেলোয়াড়ি জীবনে মুলতানের হয়ে মাঠ মাতিয়েছেন নাদিম। ক্যারিয়ারের শুরুর দিনগুলোতে তাকে ওয়াকার ইউনিসের চেয়েও বেশি প্রতিভাবান ধরা হতো। তবে জাতীয় দলের হয়ে কখনও খেলা হয়নি ৫০ বছর বয়সী এ কোচের। ঘরোয়া ক্রিকেটে ৮০টি প্রথম শ্রেণি ও ৪৯টি লিস্ট এ ম্যাচ খেলেছেন নাদিম।

তার বিরুদ্ধে অভিযোগ এনে এক ভিডিওবার্তায় সেই নারী ক্রিকেটার বলেছেন, ‘জাতীয় দলে সুযোগ করে দেওয়া ও বোর্ডে চাকরি পাইয়ে দেওয়ার কথা বলে সে (নাদিম) আমার ঘনিষ্ট হয়। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে সে তার বন্ধুদের নিয়ে আমাকে যৌন নির্যাতন করে। এর ভিডিও বানিয়ে রেখে আমাকে ব্ল্যাকমেইলও করেছে।’

মুলতান অঞ্চলে নারী ক্রিকেটারদের ওপর যৌন নিপীড়নের অভিযোগ নতুন নয়। এর আগে ২০১৪ সালে মুলতানের একটি বেসরকারি ক্রিকেট ক্লাবের কর্তাদের বিরুদ্ধে একই অভিযোগ করেন পাঁচজন নারী ক্রিকেটার। তারা মিডিয়ায় জানিয়েছিল, দলে সুযোগ পাইয়ে দেওয়ার কথা যৌন হেনস্তা করতেন ক্লাবের কর্তারা।