ঢাকা৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ২৩শে শাবান, ১৪৪৫ হিজরি ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

নিষিদ্ধ হতে যাচ্ছে ব্রাজিল ফুটবল!

জনবার্তা প্রতিবেদন
ডিসেম্বর ৮, ২০২৩ ৫:১৬ অপরাহ্ণ
Link Copied!

আজ শুক্রবার অনুষ্ঠিত হয়েছে ২০২৪ সালে আয়োজিত হতে যাওয়া কোপা আমেরিকার ড্র। তবে আসন্ন এই টুর্নামেন্টের আগেই দুঃসংবাদ এসেছে ব্রাজিলের ফুটবলে। দেশটির ফুটবল ফেডারেশনের সভাপতি এদনালদো রদ্রিগেজকে আদালতের নির্দেশে সরিয়ে দেওয়া হয়েছে। সেই সাথে নতুন সভাপতি নির্বাচনের জন্যও সময় বেঁধে দেয়া হয়েছে।

ব্রাজিলের আদালত বলছে, রদ্রিগেজকে অবৈধ উপায়ে দেশটির ফুটবল ফেডারেশনের সভাপতি হয়েছিলেন। এ কারণেই তাকে এ পদ থেকে সরিয়ে দেয়া হয়েছে। একই সাথে আদালত থেকে একজন প্রসাশকও নিয়োগ দেয়া হয়েছে যিনি একমাসের মধ্যে নতুন সভাপতি নির্বাচনের কাজ করবেন।

এদিকে বাইরের হস্তক্ষেপে সদস্য অ্যাসোসিয়েশনে সভাপতি সরিয়ে দেয়ার কারণ জানতে চেয়েছে ফিফা। আন্তর্জাতিক ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার আইন অনুযায়ী, কোনো সদস্য ফুটবল ফেডারেশনে বাইরের হস্তক্ষেপ কাম্য নয়। এ কারণে, ব্রাজিল ফুটবল ফেডারেশন (সিবিএফ) আন্তর্জাতিক ফুটবলে নিষেধাজ্ঞার মুখেও পড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে আদালতের রায়ের বিরুদ্ধে সিবিএফ আপিল করবে বলে জানা গেছে। তবে ফিফার পক্ষ থেকে সিবিএফকে দেয়া এক চিঠিতে বলা হয়েছে, বাইরের হস্তক্ষেপের বিষয়টি প্রমাণিত হলে নিষেধাজ্ঞা আসতে পারে।