ঢাকা২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

জনবার্তা প্রতিবেদক
নভেম্বর ২৪, ২০২২ ১০:২১ অপরাহ্ণ
Link Copied!

বিশৃঙ্খলা না করার শর্তে সোহরাওয়ার্দী উদ্যানে ১০ ডিসেম্বর গণসমাবেশের অনুমতি পাচ্ছে বিএনপি। এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মতি দিয়েছেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।বৃহস্পতিবার সন্ধ্যায় সদরঘাটে এক অনুষ্ঠানে এ তথ্য জানান তিনি।

১০ ডিসেম্বরের গণ-সমাবেশ নিয়ে পাল্টাপাল্টি অবস্থানে প্রধান দুই রাজনৈতিক দল। বিএনপি নয়া পল্টনে সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করার পর থেকে দলের নেতারা বলছেন, অনুমতি না পেলেও নয়াপল্টনেই সমাবেশ হবে।

তবে ডিএমপি থেকে শুধু নয়াপল্টন ছাড়াও আরো কয়েকটি স্থানের নাম যোগ করতে বলা হয়। পরে বিএনপি সোহরাওয়ার্দী উদ্যান ও মানিক মিয়া এভিনিউয়ের নাম যুক্ত করে আবার আবেদন করে।

বৃহস্পতিবার সদরঘাটে লঞ্চ মালিকদের এক অনুষ্ঠান শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, ‘নয়াপল্টনের পরিবর্তে বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি দেওয়া হবে।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা ডিএমপি কমিশনারকে জানিয়েছি যে বিএনপি সোহরাওয়ার্দী উদ্যানে তাদের সমাবেশের অনুমতি পাবে। বিএনপি যেখানে চেয়েছে, সোহরাওয়ার্দী উদ্যানে সেখানে যেন পারমিশন দেয়। তাদেরকে জানিয়ে দেওয়া হবে তারা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে পারবে। কিন্তু কোনো ভায়োলেন্স তারা করবে না, তারা কোনো প্রতিবন্ধকতার সৃষ্টি করবে না।’

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘আমরা বিএনপির কোনো কর্মসূচিতে বাধা দেইনি এবং তারা সারা দেশে তাদের কর্মসূচি পালন করছে।’

এদিকে, স্বরাষ্ট্রমন্ত্রীর ব্ক্তব্যের জবাবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, তারা নয়াপল্টনেই সমাবেশের অনুমতি চান।

অনুমতি না পেলেও রাজধানীর নয়াপল্টনেই গণসমাবেশ করতে চান বিএনপি মহাসচিব।