ঢাকা২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

বিএনপিকে ২৪ ডিসেম্বর ঢাকায় গণমিছিল না করতে অনুরোধ ওবায়দুল কাদেরের

জনবার্তা প্রতিনিধি
ডিসেম্বর ১৩, ২০২২ ৭:৪৫ অপরাহ্ণ
Link Copied!

আগামী ২৪ ডিসেম্বর বিএনপি তার দ্বিতীয় ধাপের কর্মসূচি শুরু করতে যাচ্ছে। সমমনা রাজনৈতিক দলগুলোকে নিয়ে বিএনপি যুগপৎভাবে এ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে। ওইদিনই আওয়ামী লীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। ঢাকায় এ কর্মসূচি না করার জন্য বিএনপির প্রতি অনুরোধ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ধানমণ্ডিতে আজ মঙ্গলবার আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে মঞ্চ ও সাজসজ্জা উপ-কমিটির প্রস্তুতি সভায় এ কথা বলেন সেতুমন্ত্রী।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ২৪ ডিসেম্বর সারা দেশে থেকে আওয়ামী লীগের নেতাকর্মী ঢাকায় আসবেন। তাই এদিন বিএনপির গণমিছিল করলে সমস্যা হতে পারে। প্রয়োজনে ঢাকার বাইরে গিয়ে গণমিছিল করুক বিএনপি।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের সম্মেলনের দিন বিএনপির গণমিছিল করা মানে সংঘাত সৃষ্টি করতে চাওয়া। ২৪ ডিসেম্বর আমাদের জাতীয় সম্মেলনের দিন গণমিছিল কর্মসূচি পালন করা উসকানি বা সংঘাত চাওয়ার শামিল। আমরা আশা করি বিএনপি সংঘাত পরিহার করবে।

ওবায়দুল কাদের বলেন, এসব বিষয় নিয়ে কূটনীতিকরা সংঘাতের আশঙ্কা করছেন। সংঘাত এড়িয়ে চলতে হবে। ২৪ ডিসেম্বরকে ঘিরে কোনো উসকানি না দিতে বিএনপির প্রতি অনুরোধ জানাই।

১০ ডিসেম্বর বিএনপির গণসমাবেশে ৭ মার্চের চেয়ে বেশি লোক হয়েছে বিএনপি নেতাদের এমন দাবি হাস্যকর উল্লেখ করে তিনি বলেন, বিএনপি নেতারা পাগল হয়ে গেছেন। ১০ ডিসেম্বর বিএনপির গণসমাবেশ ছিল সুপার ফ্লপ।