ঢাকা২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

বিএনপির অর্ধেক পরাজয় হয়ে গেছে: ওবায়দুল কাদের

জনবার্তা প্রতিনিধি
ডিসেম্বর ৯, ২০২২ ১১:০৯ অপরাহ্ণ
Link Copied!

‘পল্টনে সমাবেশে আমরা করবই’- বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এসব কথা যারা বলেছে তারা এখন গোলাপবাগ মাঠে। তাহলে পরাজয় কার হলো, আমাদের না বিএনপির?

নয়াপল্টন ছেড়ে গোলাপবাগে সমাবেশে রাজি হয়ে বিএনপির অর্ধেক পরাজয় হয়েছে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এখানে তাদের (বিএনপির) অর্ধেক পরাজয় হয়ে গেছে। একে তো পল্টনে সমাবেশ করতে পারেনি, আবার আন্দোলন কর্মসূচিতেও অর্ধেক পরাজয় হয়ে গেছে।

বিএনপি-জামায়াতের সন্ত্রাস, জঙ্গিবাদ, নৈরাজ্য ও অব্যাহত অপরাজনীতির প্রতিবাদে শুক্রবার বিকালে রাজধানীর গুলিস্তানে ঢাকা মহানগর নাট্যমঞ্চে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এই সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

বিএনপি পরাজিত হয়েছে দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, পল্টন থেকে বিএনপি গোলাপবাগে গেছে। এর মধ্য দিয়ে তাদের পরাজয় হয়েছে।

তিনি ঢাকাবাসীর উদ্দেশে বলেন, আতঙ্কিত হওয়ার কিছু নেই। আমরা কাল (শনিবার) সাভারে চলে যাচ্ছি। বিএনপি থাকবে ঢাকায়।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি বলে সরকার নাকি ভয় পেয়ে গেছে। ভয় পেয়ে গেছে সরকার?

তিনি নেতাকর্মীদের উদ্দেশে বলেন, আমরা পরাজিত হয়েছি? হয়েছি পরাজিত? পল্টনে সমাবেশ করবোই একথা যারা বলেছে তারা এখন গোলাপবাগে। পরাজয় কার হলো? আমাদের না বিএনপির? কাদের পরাজয় হলো? অর্ধেক পরাজয় হয়ে গেছে। পল্টনে সমাবেশ করতে পারেনি।

ওবায়দুল কাদের বলেন, ঠিক আছে খেলা হবে।  খেলা হবে আন্দোলনে। বিজয়ের মাসে খেলা হবে দুর্নীতির বিরুদ্ধে, লুটপাটের বিরুদ্ধে। খেলা হবে নির্বাচনে, আগামী বছর (২০২৪) জানুয়ারিতে।

এ সময় সমাবেশে উপস্থিত নেতাকর্মীদের কাছে জানতে চেয়ে তিনি বলেন, আপনারা প্রস্তুত আছেন? আজ ঢাকা সিটিতে বের হতেই বুঝতে পারলাম আওয়ামী লীগ প্রস্তুত। ফুটবল বিশ্বকাপে ব্রাজিল আর্জেন্টিনার খেলার তথ্য দিয়ে তিনি ওবায়দুল কাদের বলেন, রাতে কাতারে খেলার মাঠে খেলা হবে। বাংলাদেশেও অপশক্তির বিরুদ্ধে খেলা হবে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি দুঃস্বপ্ন দেখছে। অচিরেই তাদের এই খোয়াব উড়ে যাবে। ক্ষমতাকেন্দ্রীক রঙিন খোয়াব কপূরের মতো উড়ে যাবে।

তিনি বলেন, নেত্রীকে (শেখ হাসিনা) বলব পাড়া-মহল্লায় নগরের উত্তরে দক্ষিণে আপনারা প্রস্তুত। তারা কাল থাকবে গোলাপবাগে মানুষ আতঙ্কিত কেন হবে? জনগণকে বলব আতঙ্কের কোনো কারণ নেই, আমরা চলে যাচ্ছি কাল সাভারে। ঢাকায় আমরা নাই, আমরা কাল সাভারে চলে যাচ্ছি। বিএনপিকে এই ঢাকা শহর দিয়ে গেলাম। আমরা ক্ষমতায়,  আমরা কেন অশান্তি চাইব। আমরা ক্ষমতায়, আমরা কেন বিশৃঙ্খলা করব। আরও এক বছর বাকি নির্বাচনের। আগামীকাল ১০ তারিখ সতর্ক পাহারা, ঠিক আছে।

সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আবু হানিফ মন্নাফি। বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মির্জা আজম, এসএম কামাল হোসেন, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে সামশ পরশ প্রমুখ।

দুপুরে সমাবেশ শুরু হওয়ার আগেই থানা এবং ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশে আসতে শুরু করেন। গুলিস্তান ও এর আশপাশের এলাকা মিছিলে মিছিলে মুখরিত হয়ে উঠে।