ঢাকা২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

বিএনপির নেতাকর্মীদের ওপর হামলার কারণ জানাল পুলিশ

জনবার্তা প্রতিবেদক
ডিসেম্বর ৭, ২০২২ ১০:৪৫ অপরাহ্ণ
Link Copied!

রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে বিএনপির নেতাকর্মীদের ওপর হামলার কারণ জানিয়েছে পুলিশ।

এ ব্যাপারে মতিঝিল বিভাগের ডিসি হায়াতুল ইসলাম খান আজ বুধবার বিকেল সোয়া চারটার দিকে এনটিভি অনলাইনকে বলেন, বিএনপির নেতাকর্মীরা সড়কে অবস্থান নিলে আমরা তাদের সরে যাওয়ার অনুরোধ করি। কিন্তু, তারা সরতে চায় না। পরে নেতাকর্মীরা আমাদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। তারপর আত্মরক্ষার জন্য আমরা তাদের নিবৃত্ত করার চেষ্টা করি।

তার আগে দফায় দফায় পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ চলে। বিএনপির নেতাকর্মীরা কেন্দ্রীয় কার্যালয়ের আশপাশের বিভিন্ন গলিতে অবস্থান নিয়েছে। নেতাকর্মীরা কার্যালয়ের মধ্যে অবস্থান নিয়েছে। ঠিক বিকেল চারটার সময় কার্যালয়ের গেটের বাইরে আসার চেষ্টা করেন নেতাকর্মীরা। তখনই পুলিশ কার্যালয়ের ভেতরে টিয়ারশেল নিক্ষেপ শুরু করেন। তারপর নেতাকর্মীরা ভেতর চলে যান।

পুলিশের টিয়ারশেলের আঘাতে বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মীকে আহত হতে দেখা গেছে। তাদের সহকর্মীরা আহতদের ধরে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে গেছে।

অপরদিকে বিএনপির প্রধান কার্যালয়ের সামনে দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে মকবুল হোসেন (৪০) নামে এক জন নিহতের খবর পাওয়া গেছে।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘নিহতের শরীরে শটগানের গুলির আঘাত ছিল। আজ বুধবার বিকেল ৪টার দিকে ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।’