ঢাকা১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই জিলহজ, ১৪৪৫ হিজরি ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

বিমানে ধূমপান : যাত্রীকে জেলে পাঠাল মুম্বাই আদালত

জ্যেষ্ঠ প্রতিবেদক
মার্চ ১৯, ২০২৩ ১২:১২ অপরাহ্ণ
Link Copied!

বিমানের টয়লেটে ধূমপান ও বিমানকর্মীদের সঙ্গে খারাপ ব্যবহার করার দায়ে রত্নাকর দ্বিবেদী নামে এয়ার ইন্ডিয়ার এক যাত্রীকে জেলে পাঠাল মুম্বাইয়ের নিম্ন আদালত।

সোমবার ওই যাত্রীকে দোষী সাব্যস্ত করে মুম্বাইয়ের আদালত।

২৫ হাজার টাকার বিনিময়ে জামিন পেতে পারেন তিনি। জামিনের জন্য ২৫ হাজার টাকা দিতে রাজি হননি রত্নাকর। উল্টো আদালতে দাঁড়িয়ে তর্ক করেন।

আসামি জানান, অনলাইনে দেখেছেন যে ধারায় মামলা আনা হয়েছে, তার জরিমানা ২৫০ টাকা। তিনি ওই টাকা দিতে রাজি, কিন্তু ২৫ হাজার টাকার বিনিময়ে জামিন নিতে রাজি নন। আদালতে দাঁড়িয়েই তিনি বলেন, ‘দরকারে জেল যাব। জামিনের টাকা দেব না।’ এর পরেই আন্ধেরির নগর দায়রা আদালত তাকে জেলে পাঠিয়েছে।

গত ১০ মার্চ লন্ডন থেকে মুম্বাইগামী এয়ার ইন্ডিয়ার বিমানে যাচ্ছিলেন রত্নাকর। সেখানে টয়লেটে দাঁড়িয়ে ধূমপান করেছিলেন। কর্মীদের সঙ্গে দুর্ব্যবহার করেছিলেন। এয়ার ইন্ডিয়ার পক্ষ থেকে জানানো হয়েছিল, বার বার বারণ করা সত্ত্বেও রত্নাকর কথা শোনেননি। ধূমপান করেছেন।

এদিকে মুম্বাই পুলিশ জানিয়েছে, বিমানে ঝামেলা করেছিলেন রত্নাকর। বিমানচালক মৌখিক এবং লিখিত নির্দেশ দেওয়ার পরেও কথা শোনেননি। চিৎকার করেছেন। তার আচরণের কারণে বিপদে পড়েছেন অন্য যাত্রীরাও।

রত্নাকরের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৩৬ ধারায় (অন্যের জীবন বিপদে ফেলা) জরিমানা করা হয়েছে। সেই নিয়েই আদালতে দাঁড়িয়ে তর্ক করেন ওই যাত্রী।