ঢাকা২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

ভোট দিতে এসে ইভিএম বিড়ম্বনা, জাপা প্রার্থীর ক্ষোভ

জনবার্তা প্রতিনিধি
ডিসেম্বর ২৭, ২০২২ ৬:৩৩ অপরাহ্ণ
Link Copied!

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে ভোট দিতে এসে বিড়ম্বনা পড়েন জাতীয় পার্টির মেয়র প্রার্থী মুস্তাফিজুর রহমান মোস্তফা। ভোট দেওয়ার জন্য তাকে প্রায় ৩০ মিনিট অপেক্ষা করতে হয়।

আজ মঙ্গলবার সকাল ৮টা ৫০ মিনিটে তিনি আলমনগর কলেজপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এসে ইভিএম ত্রুটির কারণে প্রায় ৩০ মিনিট অপেক্ষা করেন। এরপর, ৯টা ২১ মিনিটের দিকে ভোট দেন।

ভোট দিয়ে এসে সাংবাদিকদের ইভিএম নিয়ে ক্ষোভ জানান তিনি।

এ সময় তিনি বলেন, ‘ইভিএম ত্রুটির কারণে ভোট দিতে দেরি হয়েছে। রিটার্নিং কর্মকর্তার সঙ্গে কথা বলবো। এই ভোটকেন্দ্রেই ২ ভোটগ্রহণ কক্ষে ইভিএমের ত্রুটি আছে।’

তিনি এই ভোটগ্রহণের সঙ্গে যুক্ত সবার ‘দায়িত্ব অবহেলার’ অভিযোগ তোলেন।

এই কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১ হাজার ৮১৬ জন। ভোটের শুরুতেই এই কেন্দ্রে ইভিএম জটিলতা দেখা দিলে ভোটাররা বিড়ম্বনায় পড়েন। অনেকে দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে থাকেন।

এই কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা আসাদুজ্জামান বলেন, ‘কেন্দ্রটির ভোটকক্ষে ত্রুটিপূর্ণ ইভিএম সেট পরিবর্তনের চেষ্টা চলছে।’

জাপা প্রার্থী বলেন, এরকম হলে ভোট প্রশ্নবিদ্ধ হবে। আমরা নির্বাচন কমিশনকে আগে থেকেই ইভিএম চেক করতে বারবার তাগিদ দিয়েছি, কিন্ত আজ ত্রুটিগুলো সামনে আসছে।

বিজয় সুনিশ্চিত জানিয়ে তিনি বলেন, সকল প্রার্থী যত ভোট পাবে, তার চাইতে আমি বেশি ভোট পাবো। তবে ইভিএমে এমন ত্রুটি হলে ভোটের ব্যবধান কমবে।