ঢাকা২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

মির্জা ফখরুল ও মির্জা আব্বাসের জামিন ফের নাকচ

জনবার্তা প্রতিনিথি
ডিসেম্বর ১৫, ২০২২ ৮:৫৯ অপরাহ্ণ
Link Copied!

পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় পল্টন থানায় করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের ফের জামিন নাকচ করে দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার ঢাকার চিফ অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন এই আদেশ দেন।

এদিন মির্জা ফখরুলের পক্ষে আইনজীবী মাসুদ আহম্মেদ তালুকদার, সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ, কামরুজ্জামান সুমন, মো. আব্দুস সালাম হিমেল জামিন শুনানি করেন। শুনানি শেষে বিচারক জামিনের আবেদন নাকচ করে দেন।

সৈয়দ জয়নুল আবেদীন আরও  বলেন, ‘এর আগে গত সোমবার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ ২২৪ নেতাকর্মীর জামিন নামঞ্জুর করেন আদালত। গতকাল বুধবার ফের ঢাকার সিএমএম রেজাউল করিম চৌধুরীর আদালতে জামিন আবেদন করা হয়েছে। শুনানি শেষে বিচারক আজ দিন ধার্য করেন।’

নথি থেকে জানা গেছে, গত ৭ ডিসেম্বর বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে নিহত হন। আহত হন অনেকে। এসময় বিএনপি কার্যালয়ে অভিযান চালিয়ে চাল-ডাল, পানি, নগদ টাকা ও বিস্ফোরকদ্রব্য পাওয়া যায় বলে দাবি করে পুলিশ। সংঘর্ষের ঘটনায় ৪৭৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় দেড় থেকে দুই হাজার বিএনপি নেতাকর্মীকে আসামি করে মামলা করা হয়। রাজধানীর পল্টন মডেল থানায় পুলিশ বাদী হয়ে এ মামলা করে।