ঢাকা২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

রাজধানীতে জামায়াতের বিক্ষোভ থেকে আটক ৪

জনবার্তা প্রতিনিধি
ফেব্রুয়ারি ১৩, ২০২৩ ১০:৫৯ অপরাহ্ণ
Link Copied!

অনুমতি না পাওয়ায় আগের দিন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে সমাবেশ করতে না পারলেও রোববার বিনা অনুমতিতেই রাজধানীর বাড্ডায় বিক্ষোভ মিছিল করেছে জামায়াতে ইসলামীর ঢাকা মহানগর উত্তর শাখা।

জামায়াত দাবি করেছে, এই মিছিল থেকে পুলিশ ৮-১০ জনকে তুলে নিয়ে গেছে। তবে পুলিশ বলছে, জিজ্ঞাসাবাদের জন্য চারজনকে আটক করা হয়েছে।

জামায়াত দাবি করেছে, আট দশজনকে তুলে নিয়ে গেছে পুলিশ। তবে বাড্ডা থানার পরিদর্শক তদন্ত আবদুর রউফ সমকালকে জানিয়েছেন, জিজ্ঞাসাবাদের জন্য চারজনকে আটক করা হয়েছে।

মিছিল পরবর্তী সমাবেশে জামায়াতের ঢাকা মহানগরের আমির মুহম্মদ সেলিম উদ্দিন পুলিশের উদ্দেশে বলেন, জামায়াতের অধিকার হরণ করে কর্মীদের ওপর লাঠি তুলবেন না।

তিনি বলেন, আমাদের গায়ে হাত তুলেছেন, তবুও আমরা আইনের প্রতি শ্রদ্ধাশালী। আমরা আইন লঙ্ঘন করবো না। প্রশাসন জামায়াতের প্রতিপক্ষ নয়। মিছিলে বাধা দিয়ে প্রশাসন সংবিধান লঙ্ঘন করছে। জাতি এসব আর বেশিদিন চলতে দেবে না।

পাঠ্যপুস্তক থেকে ‘ইসলাম বিরোধী’ অধ্যায় ও বিদ্যুতের বর্ধিত দাম প্রত্যাহার এবং তত্ত্বাবধায় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে শনিবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচি ছিল জামায়াতের। একই দিনে বিএনপি ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা করে বিএনপি। ওইদিন দেশের বিভিন্নস্থানে জামায়াত মিছিল করলেও ঢাকায় নামতে পারেনি। এমনকি দলটি উত্তর গেটে সমাবেশ করতে আবেদন করলেও পুলিশের অনুমতি পায়নি।

এদিকে আজ রাজধানীতে পদযাত্রা করেছে ঢাকা মহানগর উত্তর বিএনপি। একই দিনে মহানগর উত্তর জামায়াতও মিছিল করে। এতে উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম, সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান, নাজিম উদ্দীন মোল্লা, ডা. ফখরুদ্দীন মানিকসহ মহানগরের নেতারা অংশ নেন।