ঢাকা২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

রাষ্ট্রীয় কোষাগার শূন্যের কোটায় নিয়েছে আ’লীগ: খসরু

জনবার্তা প্রতিনিধি
ফেব্রুয়ারি ৬, ২০২৩ ১১:০৮ অপরাহ্ণ
Link Copied!

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী আওয়ামী লীগের উদ্দেশে বলেছেন, তারা চরম দুর্নীতি ও লুটপাটের মাধ্যমে এই দেশের কোষাগার শূন্যের কোটায় নিয়ে গেছে।

খসরু বলেন, একটি অবৈধ সরকার ক্ষমতায় রয়েছে, জনগণের কাছে যাদের কোনো জবাবদিহি করতে হচ্ছে না। তারা ব্যাংক থেকে টাকা ধার নিয়ে চালাচ্ছে। একদিকে মেগা প্রজেক্টের নামে লুটপাট করে টাকা বিদেশে পাচার করেছে, অন্যদিকে ব্যাংকগুলো খালি করে দিয়েছে। টাকার অভাবে এলসি খুলতে পারছে না। লুটপাটের কারণে প্রতিনিয়ত দ্রব্যমূল্য বৃদ্ধি পাচ্ছে।

আজ সোমবার রাজধানীর বনানীতে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।আমীর খসরু আরও বলেন, অবৈধ সরকার এখানে একটি সহিংসতা চাচ্ছে, তারা নিজেরা সহিংসতা করছে এবং সহিংসতা বাড়ানোর একটি প্রক্রিয়ার মধ্যে চলছে। তারা এখন আগুন সন্ত্রাসের কথা বলছে। আওয়ামী লীগই বিরোধী দলে থাকতে আগুন-সন্ত্রাস করেছে, সরকারি দলে থাকতে আগুন সন্ত্রাস করেছে, আবার এখন আগুন-সন্ত্রাসের কথা বলছে।

তিনি আরও বলেন, দেশের মানুষ সহিংসতা চাচ্ছে না। তারা চাচ্ছে শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে ক্ষমতা হস্তান্তর। তারা জনগণের নির্বাচিত সরকার গঠন করতে চাচ্ছে। সুতরাং আন্দোলন সেদিকে চলছে, এটাই আন্দোলনের ধারা, আমাদের এর বাইরে যাওয়ার কোনো প্রশ্ন ওঠে না।

বিএনপির এই নেতা বলেন, রাষ্ট্রপতি কে হলো, এ নিয়ে দেশের মানুষের মধ্যে বিন্দুমাত্র আগ্রহ নেই। দেশের মানুষ আগামী নির্বাচনে নিজের ভোট দিয়ে একটি গণতান্ত্রিক সরকার দেখতে চায়। যে সরকারের জবাবদিহি থাকবে। এর বাইরে মানুষের কোনো আগ্রহ নেই।