ঢাকা২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

লড়ে হারল সৌদি, চাপ বাড়ল মেসিদের

জনবার্তা প্রতিবেদক
নভেম্বর ২৬, ২০২২ ১০:২৩ অপরাহ্ণ
Link Copied!

আর্জেন্টিনাকে হারিয়ে এবারের বিশ্বকাপের প্রথম অঘটন ঘটিয়েছিল সৌদি আরব। কিন্তু দ্বিতীয় ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে সেটা করতে পারল না তারা। গোটা ম্যাচে লড়াই করল সৌদি। গোলের অনেক সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারলেন না আল শেহরিরা। 

উল্টো প্রথমার্ধে জিয়েলিনস্কি ও দ্বিতীয়ার্ধে গোল করলেন লেভানডস্কি। যা চলতি বিশ্বকাপে পোলিশ তারকার প্রথম গোল। আর তাতেই ২-০ ম্যাচ জিতে গ্রুপ সি-র শীর্ষে উঠে গেল পোল্যান্ড।

আর্জেন্টিনাকে হারিয়ে পোল্যান্ডের বিরুদ্ধে অনেক বেশি আক্রমণাত্মক মানসিকতা নিয়ে খেলতে নেমেছিল সৌদি আরব। প্রথম থেকে তাদের খেলা দেখে সেটা মনে হচ্ছিল। আক্রমণ বেশি করছিল সৌদি। তাদের আটকাতে শুরু থেকে কিছুটা কড়া ফুটবল খেলা শুরু করে পোল্যান্ড। প্রথম ১৫ মিনিটের মধ্যেই তাদের তিন ফুটবলার হলুদ কার্ড দেখেন।

ধীরে ধীরে খেলায় ফেরার চেষ্টা করে পোল্যান্ড। জিয়েলিনস্কি, লেভানডস্কিদের পায়ে আক্রমণ শানাতে থাকে তারা। আক্রমণ, প্রতি-আক্রমনের খেলা চলতে থাকে। গোলের কাছে পৌঁছে গেলেও গোলের মুখ খুলতে পারছিল না দু’দলের কেউই। অবশেষে ৩৯ মিনিটের মাথায় প্রতি-আক্রমণ থেকে প্রথম গোল করে পোল্যান্ড। আক্রমণ শুরু হয় দলের গোলরক্ষক শেজিনির পা থেকে। তার কাছ থেকে বল পান ম্যাটি ক্যাশ। তিনি বল বাড়ান লেয়নডস্কির দিকে। তিনি গোল করতে না পারলেও বক্সের মধ্যে থাকা জিয়েলিনস্কির দিকে বল দেন। ডান পায়ের শটে গোল করেন জিয়েলিনস্কি।

এরপরেই সমতা ফেরাতে পারত সৌদি। দলের স্ট্রাইকার আল শেহরিকে বক্সের মধ্যে ফাউল করেন বিয়েলিক। ভিএআর প্রযুক্তির সাহায্য নিয়ে পেনাল্টি দেন রেফারি। তবে আল দাওশারির দুর্বল শট বাঁচিয়ে দেন শেজিনি। ফিরতি বলে গোল করার সুযোগ ছিল মোহাম্মদ আরব্রিকের কাছে। তার সে শটও বাঁচান শেজিনি। ফলে পিছিয়েই বিরতিতে যায় সৌদি আরব।

দ্বিতীয়ার্ধে আরও বেশি আক্রমণাত্মক খেলা শুরু করে সৌদি। তার ফলে মাঝেমধ্যেই গোলের কাছে পৌঁছে যাচ্ছিল তারা। কিন্তু দিনটা ছিল না সৌদি স্ট্রাইকারদের। ফলে ছ’গজ দূর থেকে গোল করতে ব্যর্থ হন আলশেহরি। গোলবারের নীচে ভালো খেললেন পোল্যান্ডের গোলরক্ষক। কয়েকটি ভালো সেভ করেন তিনি। শেষ দিকে গোলের জন্য মরিয়া হয়ে ওঠেন সৌদির ফুটবলাররা। তার ফলে প্রতিআক্রমণ থেকে সুযোগ পাচ্ছিল পোল্যান্ড।

৮২ মিনিটের মাথায় আলমালকির ভুলে বল পান লেভানডস্কি। সৌদি গোলরক্ষককে একা পেয়ে গোল করতে কোনও ভুল করেননি পোলিশ তারকা। এবারের বিশ্বকাপে প্রথম গোল করলেন তিনি।

তার পরেও গোল শোধ করার আপ্রাণ চেষ্টা চালায় সৌদি আরব। কিন্তু পারেনি তারা। অন্যদিকে ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়ে তা নষ্ট করেন লেভানডস্কি। তাতে অবশ্য ম্যাচ জিততে সমস্যা হয়নি তাদের।

তবে এতে সমস্যায় পড়েছে মেসির আর্জেন্টিনা। জয় ভিন্ন অন্যকিছুই ভাবার নেই স্কালোনির শিষ্যদের।