ঢাকা১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই জিলহজ, ১৪৪৫ হিজরি ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

সরকার পতনের খেলা সময় মতো হবে: মান্না

জনবার্তা প্রতিনিধি
ফেব্রুয়ারি ১৬, ২০২৩ ১০:১২ অপরাহ্ণ
Link Copied!

  • নাগরিক ঐক্যের সভাপতি মাহামুদুর রহমান মান্না বলেছেন, ‘ক্ষমতাসীনরা দেশের জনগণের সব সাংবিধানিক এবং মৌলিক অধিকার, মত প্রকাশের স্বাধীনতা, ভোট দেওয়ার অধিকার এমনকি নিরাপদে বেঁচে থাকার অধিকারও হরণ করেছে। অর্থনীতিকে ধ্বংস করে দেশকে মহাবিপদের দিকে ঠেলে দিয়েছে তারা। জনগণের রাজনৈতিক সব অধিকার খর্ব করে আওয়ামী সরকার দেশে কর্তৃত্ববাদী স্বৈরশাসন প্রতিষ্ঠার চেষ্টা করছে। এই চেষ্টা সফল হবে না। সরকার পতনের খেলাটি সময় মতো খেলা হবে। তখন আর সরকার ক্ষমতায় টিকতে পারবে না।’

    বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘মানবাধিকার, গণতন্ত্র এবং বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় মাহামুদুর রহমান মান্না এসব কথা বলেন।

    মান্না বলেন, ‘সরকারের নির্বাহী আদেশে দফায় দফায় বাড়ানো হচ্ছে গ্যাস এবং বিদ্যুতের দাম। এরপরও বাড়ছে লোডশেডিং, পাওয়া যাচ্ছে না নিরবচ্ছিন্ন গ্যাস। টাকার মূল্যমান আশঙ্কাজনক অবনমন এবং ডলারের অস্থিতিশীল ও অনিয়ন্ত্রিত মূল্যবৃদ্ধির কারণে বাড়ছে হুন্ডিতে রেমিট্যান্স পাঠানোর পরিমাণ।

    তিনি বলেন, অগণতান্ত্রিক ক্ষমতাসীনরা গত ১৪ বছরের শাসনামলে বিরোধী মত এমনকি গণমাধ্যমকর্মীদের দমনের জন্য নানা কালাকানুন ব্যবহার করে আসছে। এর একটি হল ডিজিটাল নিরাপত্তা আইন। এই আইনে প্রধানমন্ত্রী, মন্ত্রিপরিষদ সদস্য এমনকি সরকারি দলের নেতাদের নিয়ে ফেসবুক বা অনলাইনে মত প্রকাশের কারণে মামলা, গ্রেপ্তার এমনকি রিমান্ডে নির্যাতনে হত্যা করা হয়েছে। প্রতিবছর এই হার বাড়ছে।