ঢাকা২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

সাদা বলে ইংল্যান্ডের নতুন অধিনায়ক বাটলার

ক্রীড়া ডেস্ক
জুন ৩০, ২০২২ ৯:২৪ অপরাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিয়েছেন এউইন মরগ্যান, এ খবর এখন পুরোনো হয়ে গেছে। ক্রিকেট বিশ্বে আলোচনা চলছিল-তার জায়গায় কে পাবেন সাদা বলে ইংল্যান্ডের নেতৃত্ব।

সাদা বলে ইংল্যান্ডের অধিনায়ক হওয়ার দৌড়ে ছিল একাধিক নাম। জস বাটলার, টেস্ট দলের অধিনায়ক বেন স্টোকস, অলরাউন্ডার মঈন আলী-কোন জনকে বেছে নেবে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড? এ প্রশ্নটাই ঘুরপাক খাচ্ছিল চারদিকে।

এই আলোচনার মধ্যেই নতুন অধিনায়কের নাম জানিয়ে দিল ইসিবি। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের নেতৃত্বের ভার তুলে দেয়া হল জস বাটলারের কাঁধেই। অর্থাৎ আগে অনিয়মিত অধিনায়ক হিসেবে কয়েক ম্যাচে দায়িত্ব সামলালেও এবার নিয়মিতই ইংল্যান্ডের অধিনায়কত্ব করবেন মারকুটে এই ব্যাটসম্যান।

উত্তরসূরি হিসেবে সাদা বলের ক্রিকেটে ইংল্যান্ডের অধিনায়কত্ব পাওয়া বাটলার আছেন ক্যারিয়ারের সেরা ছন্দে। নেদারল্যান্ডসের বিপক্ষে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজে ব্যাট হাতে অবিশ্বাস্য পারফরম্যান্স দেখিয়েছেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

সিরিজের প্রথম ওয়ানডেতে তার ৭০ বলে অপরাজিত ১৬২ রানের ঝড়ো ইনিংসে ভর করেই ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ দলীয় সংগ্রহের নতুন ইতিহাস রচনা করেছিল ইংল্যান্ড।

২০১১ সালে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি এবং ২০১২ সালে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় বাটলারের। এখন পর্যন্ত ১৫১ ওয়ানডে খেলে ১০ সেঞ্চুরি এবং ২১ ফিফটিসহ ৪,১২৫ রান করেছেন বাটলার, আর ৮৮ টি-টোয়েন্টিতে করেছেন ২,১৪০ রান।