ঢাকা২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

২৫ হাজার টাকার খেলাপিরা জেলে, ২৫ হাজার কোটি টাকার খেলাপিরা আরামে ঘুমায় : তারানা হালিম

জনবার্তা প্রতিনিধি
নভেম্বর ২৬, ২০২২ ১০:৪৮ অপরাহ্ণ
Link Copied!

সমবায় ব্যাংকের পঁচিশ হাজার টাকার খেলাপি ঋণের মামলায় ১২ কৃষককে জেলে পাঠানোর ঘটনায় তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন সাবেক তথ্য প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগনেত্রী তারানা হালিম।

আজ শনিবার তারানা হালিম তাঁর ভেরিফাইড ফেসবুক পেজে ‘অন্যায়/বৈষম্য’ শিরনামে লেখেন, ‘সমবায় ব্যাংকের পঁচিশ হাজার টাকার খেলাপি ঋণের মামলায় গরিব জেলেরা জেলে যায়, আর পঁচিশ হাজার কোটি টাকার ঋণ খেলাপিরা আরামে ঘুমায়।’

আওয়ামী লীগনেত্রী আরও লেখেন, ‘চাই সমতা। আমি গ্রেপ্তার হওয়া কৃষকদের মুক্তির জোর দাবি জানাচ্ছি। প্রয়োজনে ওই ২৫ হাজার টাকা আমরা দিয়ে দেব।’

পাবনায় সমবায় ব্যাংক থেকে ঋণ নিয়ে খেলাপি হওয়ার মামলায় ১২ কৃষককে গ্রেপ্তার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত তাদের গ্রেপ্তারের পর দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

এর আগে গত বুধবার ৩৭ জন কৃষকের নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে পাবনার সিনিয়র জুডিশিয়াল আদালত।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অরবিন্দ সরকার সাংবাদিকদের জানান, চার বছর আগে বাংলাদেশ সমবায় ব্যাংক লিমিটেড নামে একটি আর্থিক প্রতিষ্ঠান থেকে ঋণ নিয়েছিলেন অভিযুক্ত কৃষকেরা।

সময়মতো টাকা ফেরত না দেওয়ার অভিযোগে ২০২১ সালে ব্যাংকটির পক্ষে মোজাম্মেল হোসেন নামে এক ব্যক্তি ওই কৃষকদের বিরুদ্ধে মামলা করেন। গত বুধবার সেই মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি হলে পুলিশ আসামিদের ধরতে তৎপরতা শুরু করে।

গ্রেপ্তার কৃষকরা হলেন—উপজেলার ছলিমপুর ইউনিয়নের ভাড়ইমারি গ্রামের আলম প্রামাণিক, মাহাতাব মণ্ডল, আবদুল গণি মণ্ডল, শামীম হোসেন, সামাদ প্রামাণিক, নূর বক্স, মোহাম্মদ আকরাম, রজব আলী, কিতাব আলী, হান্নান মিয়া, মোহাম্মদ মজনু এবং আতিয়ার রহমান।

গ্রেপ্তার হওয়া কৃষকদের অনেকেই দাবি করেছেন, ঋণের টাকা পরিশোধ করার পরও তাঁদের বিরুদ্ধে মামলা ও গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে।