ঢাকা১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে জিলহজ, ১৪৪৫ হিজরি ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

ঈদে সঙ্গী হবে বৃষ্টির ভোগান্তি!

জনবার্তা প্রতিবেদন
জুন ১৪, ২০২৪ ৫:৪২ অপরাহ্ণ
Link Copied!

আগামীকাল শনিবার (১৫ জুন) পয়লা আষাঢ়, বর্ষাকাল শুরু। আর বর্ষাকাল মানেই বৃষ্টি। এই বর্ষাতেই এবার পড়েছে পবিত্র ঈদুল আজহা। স্বাভাবিকভাবেই এবারের ঈদ আনন্দে ভাগড়া দেবে বৃষ্টি। আগামী সোমবার (১৭ জুন) দেশে ঈদুল আজহা পালিত হওয়ার দিনে বিভিন্ন এলাকায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়াবিদ শাহনাজ সুলতানা শুক্রবার (১৪ জুন) আগামী তিন দিন বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছেন। তিনি জানিয়েছেন, রংপুর, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রামে বিভাগে বৃষ্টির সম্ভাবনা সবচেয়ে বেশি। এই অঞ্চলগুলোতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে রংপুর, ময়মনসিংহ, সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। ঢাকা বিভাগের কয়েকটি জেলায় সামান্য পরিমাণে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

ঈদের দিন দেশের একটি বড় অংশজুড়ে বৃষ্টির প্রবণতা থাকবে জানিয়েছেন আবহাওয়াবিদ শাহিনুল ইসলাম। তবে খুলনা, বরিশাল, রাজশাহীতে তাপপ্রবাহ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তিনি।

আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব বিরাজমান থাকতে পারে।

আবহাওয়া অফিস জানায়, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

ঢাকায় বাতাসের গতি ও দিক সম্পর্কে বলা হয়েছে, আজ দেশের পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৮ শতাংশ। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোর ও চুয়াডাঙ্গায় ৩৭ ডিগ্রি সেলসিয়াস এবং আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা কুড়িগ্রামের রাজারহাটে ২৩ ডিগ্রি সেলসিয়াস।