ঢাকা২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

খুমেক হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতিতে দুর্ভোগে রোগীরা

জনবার্তা প্রতিবেদন
মার্চ ২৪, ২০২৪ ১২:৫৬ অপরাহ্ণ
Link Copied!

চিকিৎসকদের কর্মবিরতিতে দুর্ভোগ নেমেছে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে সেবা প্রত্যাশীদের। রাত থেকেই রোগীরা পাচ্ছেন না কাঙ্ক্ষিত সেবা। কিছু ওয়ার্ডে দুই একজন চিকিৎসক থাকলেও অধিকাংশ ওয়ার্ডেই নেই চিকিৎসক। এতে দুর্ভোগ বেড়েছে রোগীদের।

বেতন-ভাতা বৃদ্ধির দাবিতে তারা শনিবার সাড়ে ৮টা থেকে ৪৮ ঘণ্টার কর্মবিরতি শুরু করেছে বেসরকারি পোস্ট গ্রাজুয়েট ট্রেইনি ইন্টার্ন চিকিৎসকরা। তাদের এই ৪৮ ঘণ্টার কর্মবিরতি চলবে সোমবার (২৫ মার্চ) রাত সাড়ে ৮টা পর্যন্ত।

রোগী ও তাদের স্বজনরা জানান, ইন্টার্ন চিকিৎসকরা রোজার মধ্যে কর্মবিরতি পালন করছে, এতে কাঙ্ক্ষিত সেবা না পেয়ে তাদেরকে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

খুমেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. দিবাকর চাকমা ও সাধারণ সম্পাদক ডা. আসাদুজ্জামান সাগর জানান, গত বছর ইন্টার্ন চিকিৎসক ও পোস্ট গ্রাজুয়েট ট্রেইনি চিকিৎসকরা তাদের বেতন-ভাতা বৃদ্ধির দাবিতে আন্দোলন করেছিলেন। ওই সময়ের স্বাস্থ্যমন্ত্রী বেতন-ভাতা বৃদ্ধি করার আশ্বাস দিয়েছিলেন। পরে পোস্ট গ্রাজুয়েট ট্রেইনি চিকিৎসকদের বেতন-ভাতা বৃদ্ধি করা হলেও ইন্টার্ন চিকিৎসকদের বেতন-ভাতা বৃদ্ধি করা হয়নি। অনেক পরিশ্রম করলেও সেই তুলনায় তাদের বেতন-ভাতা অনেক কম। তাদের দাবি বেতন-ভাতা বৃদ্ধি করে ৩০ হাজার টাকা করা হোক। আর দাবি না মানলে আরও কঠোর কর্মসূচি দেবেন বলে জানিয়েছেন তারা।