ঢাকা৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

‘দেশ ঐক্য’র আত্মপ্রকাশ

জনবার্তা প্রতিবেদন
এপ্রিল ২০, ২০২৪ ৫:১৮ অপরাহ্ণ
Link Copied!

ছোট ছোট কয়েকটি দল ‍ও সামাজিক সংগঠনের সমন্বয়ে যাত্রা শুরু করলো দেশ ঐক্যের। দুর্নীতি-অনিয়ম বন্ধ, সুশাসন ও ভারসাম্যমূলক সমাজ প্রতিষ্ঠার লক্ষ্য নিয়ে এই প্লাটফর্ম তৈরি করা হয়েছে।

শনিবার (২০ এপ্রিল) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির তৃতীয় তলায় স্বাধীনতা হলে দেশ ঐক্যের আত্মপ্রকাশ ঘটেছে।

আয়োজকরা বলছেন, নানা মত নানা পথ, দেশ বাঁচাতে ঐক্যমত। সর্বজনীন কিছু বিষয়ে ঐক্যমত হয়ে দেশ বাঁচাতে সবাইকে এগিয়ে আসতে হবে। কারণ দেশ সবার, দায়িত্বও সবার।

উদ্যোক্তারা নতুন রাজনৈতিক প্ল্যাটফর্ম দেশ ঐক্যে দল-মত-ধর্ম নির্বিশেষে সবাইকে স্বাগত জানিয়ে দেশ ঐক্য কী চায়, কেন চায় এবং কীভাবে চায় তাও আনুষ্ঠানিকভাবে উপস্থাপন করা হয়।

আয়োজকরা জানান, সেবা, প্রেম, ন্যায়বিচার ও উদারনৈতিক রাষ্ট্র গঠনে অঙ্গীকারবদ্ধ সংগঠন ও সৎ ব্যক্তিদের ঐক্যবদ্ধ করে জনমানুষের সম্মান, মর্যাদা প্রতিষ্ঠা ও দুর্নীতিমুক্ত কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠাই দেশ ঐক্য এর লক্ষ্য ও উদ্দেশ্য।

দেশ ঐক্য ভাষাগত ও সংস্কৃতিগত বৈচিত্র্যবিশিষ্ট দেশের সব মানুষের ঐক্যবদ্ধ ও সংকল্পবদ্ধ সংগ্রামের মাধ্যমে অর্জিত স্বাধীনতা ও সার্বভৌমত্ব অক্ষুন্ন রাখাসহ দুর্নীতির রাহুগ্রাসে থাকা দেশকে দুর্নীতিমুক্ত করার স্বার্থে বাংলাদেশী জাতির ঐক্য ও সংহতি প্রতিষ্ঠা করতে চায় বলে জানিয়েছেন উদ্যোক্তারা। একইসঙ্গে মানুষের ওপর মানুষের শোষণ হতে মুক্ত ন্যায় ও দুর্নীতিমুক্ত ভারসাম্যমূলক সমাজ ও কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠা করা।

ভারসাম্যপূর্ণ সমাজ তৈরিতে দেশ ঐক্য সংবিধানের প্রায়োগিক অনুশীলন করতে চায় বলেও জানানো হয় সংবাদ সম্মেলনে।

উদ্যোক্তারা বলছেন, দেশের সকল জনগোষ্ঠীর সামাজিক ন্যায়বিচার, অর্থনৈতিক নিরাপত্তা ও ভূখন্ডের সার্বভৌমত্বের শতভাগ সুরক্ষা দিতে সকল মতপার্থক্য অক্ষুন্ন রেখেই এই সর্বজনীন বিষয়ে দেশের স্বার্থে সবাইকে নিয়ে এক কাতারে দাঁড়াতে চায় দেশ ঐক্য।

আয়োজকদের পক্ষ থেকে লিখিত বক্তব্য রাখেন দেশ ঐক্যের সমন্বয়ক মুহাম্মদ আবদুর রহীম চৌধুরী।

দেশ ঐক্যর আহ্বায়ক জ্যেষ্ঠ অ্যাডভোকেট আহমেদ আলী শেখের সভাপতিত্বে ও দেশ ঐক্যের সমন্বয়ক এস এ লালন এর সঞ্চালনায় আত্মপ্রকাশ অনুষ্ঠানে দেশ ঐক্যের সমন্বয়ক লে. কর্ণেল আবু ইউসুফ জোবায়ের উল্লাহ দুর্নীতি দমন বিষয়ক তার গবেষণালব্ধ ফর্মূলা উপস্থাপন করেন।

আত্মপ্রকাশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নৈতিক সমাজ এর প্রতিষ্ঠাতা মেজর জেনারেল (অব.) আমসা আমিন, ৬৯ এর গণঅভ্যুত্থান এর নায়ক শহীদ আসাদ এর ভাই ডা. নুরুজ্জামান নুর, মুসলিম লীগের সভাপতি জুলফিকার বুলবুল চৌধুরী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাংলাদেশ কংগ্রেস এর সাধারণ সম্পাদক এডভোকেট এয়ারুল ইসলাম, সনাতন পার্টির প্রতিষ্ঠাতা সুমন কুমার রায়, সাবেক সচিব কাশেম মাসুদ, নেজামী ইসলাম পার্টির প্রেসিডেন্ট মাওলানা ওবায়দুল হক, সুপ্রিম কোর্ট এর আইনজীবী লতিফুর রহমান, স্বতন্ত্র প্রার্থী ঐক্য’র চেয়ারম্যান আবু বকর সিদ্দিক, গণ ফোরামের শিক্ষা বিষয়ক সম্পাদক বকুল ইমাম প্রমুখ।