ঢাকা১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২রা জিলকদ, ১৪৪৫ হিজরি ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

মন্ত্রিপরিষদ বিভাগে চাকরির সুযোগ, বেতন সরকারি স্কেল অনুসারে

জনবার্তা প্রতিবেদন
জুন ১৯, ২০২২ ১০:৪৪ অপরাহ্ণ
Link Copied!

মন্ত্রিপরিষদ বিভাগ ও এর আওতাধীন তোশাখানা ইউনিট, তোশাখানা জাদুঘর সম্পতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি একাধিক পদে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

বিভাগ: মন্ত্রিপরিষদ বিভাগ। পদের নাম: সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর। পদসংখ্যা: ৮। যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি; কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত; এবং সাঁটলিপিতে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৭০ শব্দ ও বাংলায় ৪৫ শব্দ; কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ শব্দ ও বাংলায় ২৫ শব্দ; কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিংসহ ই-মেইল, ফ্যাক্স পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে। বয়স: অনূর্ধ্ব ৩০ বছর। তবে বিভাগীয় প্রার্থীর ক্ষেত্রে ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

পদের নাম: অফিস সহায়ক। পদসংখ্যা: ৩১। যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি বা সমমান পাস। বয়স: ১৮-৩০ বছর। বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)

বিভাগ: তোশাখানা ইউনিট, তোশাখানা জাদুঘর। পদের নাম: মডেলার। পদসংখ্যা: ১। যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে চারুকলা বিষয়ে স্নাতক ডিগ্রি; মডেল ও ডিওরমা তৈরিতে বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। বয়স: ৩০ বছর।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

পদের নাম: স্টোর কিপার। পদসংখ্যা: ১। যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্যে স্নাতক ডিগ্রি; স্টোরের কাজে অন্তত এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স: ৩০ বছর। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক। পদসংখ্যা: ২। যোগ্যতা ও অভিজ্ঞতা: এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ২০ ও বাংলায় ২০ শব্দ; কম্পিউটার চালনায় প্রশিক্ষণপ্রাপ্ত। বয়স: ৩০ বছর। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

পদের নাম: গ্যালারি অ্যাটেনডেন্ট। পদসংখ্যা: ৬। যোগ্যতা ও অভিজ্ঞতা: এইচএসসি বা সমমান পাস। ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে। বয়স: ৩০ বছর। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)।

পদের নাম: ডেটাএন্ট্রি বা কন্ট্রোল অপারেটর। পদসংখ্যা: ১। যোগ্যতা ও অভিজ্ঞতা: এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ২০ ও বাংলায় ২০ শব্দ; সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপ্টিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে। বয়স: ৩০ বছর। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

পদের নাম: ইলেকট্রিশিয়ান। পদসংখ্যা: ১। যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি বা সমমান পাস। স্বীকৃত ইনস্টিটিউট থেকে ইলেকট্রিক্যাল ট্রেড কোর্স সার্টিফিকেটধারী হতে হবে; ইলেকট্রিক লাইসেন্সিং বোর্ড থেকে লাইসেন্সপ্রাপ্ত হতে হবে। বয়স: ৩০ বছর।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)।

পদের নাম: রিসিপশনিস্ট। পদসংখ্যা: ১। যোগ্যতা ও অভিজ্ঞতা: এইচএসসি বা সমমান পাস। ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে।
বয়স: ৩০ বছর। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)।

পদের নাম: প্রকাশনা সহকারী। পদসংখ্যা: ১। যোগ্যতা ও অভিজ্ঞতা: এইচএসসি বা সমমান পাস। প্রিন্টিং টেকনোলজি, প্রুফ রিডিং এবং প্রকাশনামূলক কাজে এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স: ৩০ বছর। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

পদের নাম: নিরাপত্তা প্রহরী। পদসংখ্যা: ৩। যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি বা সমমান পাস। উচ্চতা ৫ ফুট ৫ ইঞ্চি এবং সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে। বয়স: ৩০ বছর। বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)।

পদের নাম: অফিস সহায়ক। পদসংখ্যা: ৪। যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি বা সমমান পাস। বয়স: ৩০ বছর। বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)

পদের নাম: পরিচ্ছন্নতাকর্মী। পদসংখ্যা: ২। যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি বা সমমান পাস। পরিচ্ছন্নতার কাজে এবং যান্ত্রিক ধৌত কাজে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। বয়স: ৩০ বছর। বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)।

আবেদন যেভাবে : আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন করতে ক্লিক করুন http://cabinet.teletalk.com.bd/home.php এখানে।

আবেদন ফি : অনলাইনে ফরম পূরণের ৭২ ঘণ্টার মধ্যে আবেদন ফি বাবদ মন্ত্রিপরিষদ বিভাগের ১ নম্বর ও তোশাখানা ইউনিট, তোশাখানা জাদুঘরের ১ থেকে ৮ নম্বর পদের জন্য ১০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ১২ টাকাসহ মোট ১১২ টাকা এবং মন্ত্রিপরিষদ বিভাগের ২ নম্বর ও তোশাখানা ইউনিট, তোশাখানা জাদুঘরের ৯ থেকে ১১ নম্বর পদের জন্য ৫০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ৬ টাকাসহ মোট ৫৬ টেলিটক প্রিপেইড নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা: ২০ জুন ২০২২ থেকে ১৯ জুলাই ২০২২, বিকেল পাঁচটা পর্যন্ত।