ঢাকা৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

হল না ছাড়ার ঘোষণা খুবি শিক্ষার্থীদের

জনবার্তা প্রতিবেদন
জুলাই ১৭, ২০২৪ ২:১৯ অপরাহ্ণ
Link Copied!

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) সকল শিক্ষা কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ বুধবার (১৭ জুলাই) বিকেল ৫টার মধ্যে ছাত্রদের এবং আগামীকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার মধ্যে ছাত্রীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। তবে হল ছাড়ার নির্দেশ দিলেও হল না ছাড়ার ঘোষণা দিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা।

আজ বুধবার দুপুরে খুবিতে বৈষম্যবিরোধী কোটা আন্দোলনের একাধিক সমন্বয়ক একাধিক সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। এ ব্যাপারে খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জহুরুল ইসলাম তানভীর বলেন, ‘এ সিদ্ধান্ত আমরা প্রত্যাখ্যান করছি। আমাদের যৌক্তিক আন্দোলনকে থামাতে এ সিদ্ধান্ত দেওয়া হয়েছে। হল না ছাড়ার বিষয়ে আমরা সব শিক্ষার্থীরা ঐক্যবদ্ধ।’

নাবিল নামে আরেক শিক্ষার্থী বলেন, ‘আমরা হল ছাড়ার পক্ষে না। হল ছাড়তে বলার কারণ, আমাদের আন্দোলন বন্ধ করা। আমরা এই ফাঁদে পা দেব না। আমরা সকল শিক্ষার্থী হলেই অবস্থান করব। দেখি, আমাদের হল থেকে নামায় কে? খুবির কোনো শিক্ষার্থী হল ছাড়বে না।’

এর আগে, আজ বুধবার সকালে খুলনা বিশ্ববিদ্যালয়ের জরুরি সিন্ডিকেট সভায় সিদ্ধান্ত নেওয়া হয়—বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষা কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

তার আগে, গতকাল মঙ্গলবার রাতে ইউজিসির এক অফিস আদেশে জানানো হয়, ‘গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সিদ্ধান্ত মোতাবেক দেশের সব পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয় অধিভুক্ত মেডিকেল, টেক্সটাইল, ইঞ্জিনিয়ারিং, অন্যান্য কলেজসহ সব কলেজের শিক্ষা কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

একই সঙ্গে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে আবাসিক হল ত্যাগের নির্দেশনা দিয়ে নিরাপদ আবাসস্থলে অবস্থানের নির্দেশনা প্রদানের নিমিত্তে নির্দেশক্রমে অনুরোধ জানানো হলো।’ সেই অফিস আদেশের পরিপ্রেক্ষিতে আজকের সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।