ঢাকা২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষকের ধর্মীয় কটুক্তিমূলক পোস্ট শেয়ার, সুন্দরবন কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ

জনবার্তা প্রতিবেদন
মার্চ ২৭, ২০২৪ ১:৪৫ অপরাহ্ণ
Link Copied!

সরকারি সুন্দরবন আদর্শ মহাবিদ্যালয়ের বাংলা বিভাগের এক শিক্ষকের ধর্মীয় কটুক্তিমূলক একটি পোস্ট শেয়ার করাকে কেন্দ্র করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। বুধবার বেলা সাড়ে ১১ টা থেকে তারা বিক্ষোভ করে ভর্তি কার্যক্রম বন্ধ করে দেয় এবং খানজাহান আলী সড়ক অবরোধ করে।

পরে কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দ ও শিক্ষকদের অনুরোধে তারা অবরোধ তুলে নেয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত কলেজের অধ্যক্ষের সঙ্গে ছাত্রনেতা ও শিক্ষার্থীদের বৈঠক চলছিল।

সুন্দরবন কলেজের ছাত্র সংসদের সাবেক ভিপি তরিকুল ইসলাম সুমন জানান, কিছুদিন আগে বাংলা বিভাগের শিক্ষক বাসুদের ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি মূলক একটি পোস্ট শেয়ার করেন। তাৎক্ষণিক শিক্ষার্থীরা এটা নিয়ে আপত্তি জানান। বিষয়টি ২৪ মার্চ লিখিতভাবে অধ্যক্ষকে জানানো হয়। অধ্যক্ষ ওই শিক্ষককে শোকজ করেন।

এর মধ্যে কলেজ বন্ধ হয়ে গেলে বিষয়টি স্থিমিত হয়ে যায়। বুধবার ক্যাম্পাস খুললে সাধারণ শিক্ষার্থীরা আবার বিক্ষোভে নামে। অধ্যক্ষ, অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে বিষয়টি সমাধান করা হয়েছে।

সুন্দরবন কলেজের অধ্যক্ষ অধ্যাপক মাকসুদা সুলতানা জানান, গত ২৪ মার্চ ওই শিক্ষকের কাছে লিখিত ব্যাখ্যা চাওয়া হয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।