ঢাকা২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

ডি-মারিয়া-মার্তিনেজদের গোলে মেসিবিহীন আর্জেন্টিনার দুর্দান্ত জয়

জনবার্তা প্রতিবেদন
মার্চ ২৭, ২০২৪ ১২:৪৪ অপরাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে কোস্টারিকার বিপক্ষে মাঠে নেমেছিল আর্জেন্টিনা। কদিন আগেই এল সালভাদরের বিপক্ষে দুর্দান্ত জয় তুলে নেয়া বিশ্ব চ্যাম্পিয়নরা আজ কোস্টারিকার বিপক্ষে পিছিয়ে পড়েছিল শুরুতেই। তবে আলবিসেলেস্তেদের ম্যাচে ফিরিয়েছেন অ্যাঞ্জেল ডি মারিয়া। এরপর অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার এবং পরে লাউতারো মার্টিনেজের করা আরও এক গোলেই দুর্দান্ত এক জয় নিয়ে মাঠ ছেড়েছে লিওনেল স্কালোনির শিষ্যরা।

এল সালভাদরের বিপক্ষে আগের ম্যাচটিতে দলে ছিলেন না লিওনেল মেসি। চোটের কারণে আজও দলে ছিলেন না তিনি। ফুটবল জাদুকরকে ছাড়া খেলতে নেমে এ দিন ম্যাচের ৩৪ মিনিটেই পিছিয়ে পড়ে বিশ্ব চ্যাম্পিয়নরা। মানফ্রেদ উগালডের গোলে প্রথমে লিড পায় কোস্টারিকাই। এদিকে এক গোল হজম করার পর সমতায় ফিরতে মরিয়া হয়ে লড়াইয়ে নামে স্কালোনির শিষ্যরা।

একের পর এক আক্রমণে বেশ কয়েকবার দারুণ কিছু সুযোগ সৃষ্টি করেছিলে ডি মারিয়া, মার্টিনেজরা। তবে শেষ পর্যন্ত গলের দেখা মিলছিল। এদিকে প্রথমার্ধে এক গোলে পিছিয়ে থাকার পর অবশ্য দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের দেখা পেয়েছে বিশ্বচ্যাম্পিয়নরা। আর সমতাসূচক গোলটি এসেছে হত্যার হুমকি মাথায় নিয়ে খেলতে নামা ডি মারিয়ার পা থেকে।

ম্যাচের ৫১ মিনিটে আর্জেন্টিনা ফ্রি কিক মেসির অনুপস্থিতিতে শট নিয়েছিলেন ডি মারিয়াই। আর তাঁর নিখুঁত শট ফেরানোর সাধ্য ছিল না কোস্টারিকা গোলরক্ষক কেইলর নাভাসের। দুর্দান্ত এই গোলেই সমতায় ফেরে স্কালোনির শিষ্যরা।

এদিকে সমতায় ফেরার মিনিট চারেক পরই লিডও পেয়ে যায় আলবিসেলেস্তেরা। দুর্দান্ত এই গোলের সঙ্গে অনশ্য জড়িয়ে আছেন তিনজন। নিকোলাস ওতামেন্দির করা হেড থেকে বল পেয়ে আবার হেড করেন নিকোলাস তালিয়াফিকো। তবে তাঁর করা হেড ফিরে আসে পোস্টে লেগে। তবে এরপর বল পেয়ে আবার হেড করে ঠিকই জালের দেখা খুঁজে পান ম্যাক এলিস্টার।

এক গোলে এগিয়ে যাওয়ার পর ৭৬ মিনিটে গোলের দেখা পান লাউতারো মার্তিনেজ। তাঁর করা এই গোলেই জয় নিশ্চিত হয় আলবিসেলেস্তেদের। ১৮ মাস পর আর্জেন্টিনার জার্সিতে এটিই ছিল মার্তিনেজের প্রথম গোল।